২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কানাইঘাটে আল্লামা আব্দুল মালিক চৌধুরী (র.) ট্রাস্টের উদ্যোগে খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল

priyosylhet24.com
প্রকাশিত ০৪ এপ্রিল, বৃহস্পতিবার, ২০২৪ ১৫:০৯:৫৮
কানাইঘাটে আল্লামা আব্দুল মালিক চৌধুরী (র.) ট্রাস্টের উদ্যোগে খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল

অনলাইন:- কানাইঘাট উপজেলার রাজাগঞ্জস্থ আল্লামা আব্দুল মালিক চৌধুরী (রহ.) শিক্ষা ও জনকল্যাণ ট্রাস্টের উদ্যোগে অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী
বিতরণ ও এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে রাজাগঞ্জের বীরদল গ্রীণ বাড কিন্ডার গার্টেন স্কুলে আয়োজিত অনুষ্ঠানে শতাধিক মানুষের মধ্যে খাদ্য সামগ্রী সহায়তা প্রদান করা হয়।এলাকার বিশিষ্ট মুরব্বী মাস্টার মকবুল হোসেইন চৌধুরীর সভাপতিত্বে ও ট্রাস্টের সেক্রেটারী বাহার উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন তালবাড়ী জামেয়া ইসলামিয়া ইউসুফিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ মাওলানা শরীফ আহমদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী মুহাম্মদ আব্দুর রহীম।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মাওলানা শরীফ আহমদ বলেন, সিলেট সরকারী আলিয়া মাদরাসার সাবেক মুহাদ্দিস কানাইঘাটের কৃতি সন্তান মরহুম আল্লামা আব্দুল মালিক চৌধুরী (রহ.) ছিলেন একজন বিশিষ্ট আলেমে দ্বীন। ইসলামী পন্ডিত এ ব্যক্তিত তাঁর জীবদ্দশায় ইসলামের একজন মর্জ্জে মুজাহিদ হিসেবে কাজ করে গিয়েছেন। দুনিয়াবী সকল লোভ লালসার উর্দ্ধে উঠে তিনি জীবন যাপন করেছেন। তিনি ছিলেন যেমন সহজ সরল ধর্মপরায়ন ব্যক্তি তেমনি নীতির ক্ষেত্রে ছিলেন আপোষহীন এক সাহসী তেজস্বী মানুষ। তাঁর স্মরণে শিক্ষা ও জনকল্যাণ ট্রাস্ট গঠন নিংসন্দেহে দুনিয়া ও আখিরাতে মুক্তি দিবে। এ ট্রাস্টের উদ্যোগে অসহায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অসহায় মানুষের মুখে কিছুটা হলেও হাসি ফুটাত সহায়ক ভূমিকা রাখবে।
বিশেষ অতিথির বক্তব্যে আব্দুর রহিম বলেন,
আমার প্রিয় জনপদের উন্নতি অগ্রগতিকে এগিয়ে নিতে প্রত্যেকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। এ ট্রাস্টের মাধ্যমে বিভিন্ন সামাজিক উন্নয়ন কার্যক্রম হচ্ছে যা সত্যিই প্রশংসনীয়।