[english_date]
[bangla_date]
[hijri_date]

সিলেটের দক্ষিণ সুরমা সুনামপুর গ্রামে এখনো পানিবন্দী দুই হাজার পরিবার

priyosylhet24.com
প্রকাশিত 12 July, Friday, 2024 14:21:43
সিলেটের দক্ষিণ সুরমা সুনামপুর গ্রামে এখনো পানিবন্দী দুই হাজার পরিবার

প্রিয় সিলেট নিউজ ডেক্স:সিলেটের বড়ই কান্দি ১ নাম্বার রোড সুনামপুর এলাকায় এবং এর আশপাশ সহ প্রায় দেড়- থেকে দুই হাজার মানুষ পানিবন্দী অবস্থায় আছেন। সেখানকার বসবাসকারী মানুষ জানিয়েছেন প্রায় দুই মাস থেকেই পানি। এবং এ পানির কারণে তাদের কাজ এবং চলাফেরা কাজ এবং চলাফেরা, বাচ্চাদের লেখাপড়া, বসবাস করা সহ, নানান অসুবিধা হচ্ছে,তাছাড়া আরও জানিয়েছেন এখানকার বসবাসকারী কিছু কিছু লোক অন্য স্থানে বাড়িঘর ছেড়ে চলে গেছেন।তারা কবে আসবেন তা সঠিকভাবে কেউ বলতে পারেনা।তবে তারা আবার পানি কমলে তাদের নিজ নিজ বাড়ি ঘরে আসবেন এমনটি জানিয়েছেন।তাছাড়া এখানকার প্রধানত দুইটি মাদ্রাসা পানির কারণে একেবারে বন্ধ অবস্থায় আছে।পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই এবং দুটি ড্রেন আছে সেই ড্রেন দুটি দিয়েও পানি নামছেনা।

পানিবন্দি অবস্থায় আছেন সাবেক ইউনিয়ন চেয়ারম্যান রইস আলী মিয়া, সাবেক ভাইস চেয়ারম্যান হাজী গোলাম রসূল,উপজেলা চেয়ারম্যান হাজী লোকমান আহমেদ। তাহারা বলেছেন বর্তমান কাউন্সিলারের ও সিলেট সিটি কর্পোরেশনের মাধ্যমে একটি ড্রেনের কাজ চলছে।তবে পুরো ড্রেনের কাজ এখনো বাকি আছে। অন্য পাশে আরেকটি ড্রেন আছে সেটি দিও পানি নামছেনা।তাছাড়া সুনামপুর মৌজা,তেতুলিয়া মৌজা,বলদী মৌজা,হয়ে বাসিয়াতে গিয়েলামে তারপর নদ-নদী গিয়ে পড়ে। কিন্তু পানি যাবার সব পয়েন্ট রাস্তাগুলো দখল করে আছে প্রভাবশালী কিছু কিছু লোক দখল করে বাড়িঘর বানিয়ে আছেন। যার কারনে গ্রামের পানি নদ-নদীতেযেতে পারছে না। সেইসব রাস্তাগুলো বন্ধ করে দেয়া হয়েছে।এলাকার মানুষের দাবি খুবই দ্রুত এঅবস্থা থেকে মুক্তি চান। এবং সিটি কর্পোরেশন ও সরকারের সহযোগিতায় যেন গ্রামের পানি নদীতে গিয়ে পড়ে সেই ব্যবস্থা দ্রুত সময়ের মধ্যে যেন করা হয়।
এবং যারা পানি যাবার রাস্তাগুলোরাস্তা গুলো দখল করে আছেন তাদের কাছ থেকে। সেইসব রাস্তা খুলে দেওয়া হয়। এটাই তাদের চাওয়া। বার্তা প্রেরক(এসএমশিবা)